হ্যালো ভিউয়ার।ইসমাইল ভাইয়ের পাব্জি হ্যাকিং পোস্ট দেখে ভাবলাম পাব্জি এর খুটিনাটি তুলে ধরি।যা আসলে বিস্তার ব্যাপার।অনেকের পক্ষেই পুরো বিষয় জানা হয় না।তাই আমি এই নিয়ে একটি সিরিজ করলাম ।যাতে পাব্জি এর সকল খুটি নাটি তুলে ধরা হলো।এটি প্রথম কন্টেন্ট সেই সিরিজের।
এই কন্টেন্টে আলোচনা করব পাব্জি এর মূল বিষয় বস্তু এবং এর সকল স্পেসিফিকেশ নিয়ে ।
যারা পাব্জি কিভাবে হ্যাক করতে হয় ব্যান ছাড়া,তারা বাটনটিতে ক্লিক করে পোস্টটি দেখে আসুন।
  players Unknown Battel Ground(PUBG) হল একটি অনলাইন মাল্টিপ্লেয়ার যুদ্ধের রয়্যাল গেম যা দক্ষিণ কোরিয়ার ভিডিও গেম সংস্থা ব্লুহোলের সহযোগী সংস্থা পিইউবিজি কর্পোরেশন দ্বারা বিকাশিত এবং প্রকাশিত। গেমটি আগের মোডগুলির উপর ভিত্তি করে নির্মিত হয়েছে যা ব্রেন্ডন "প্লেয়ার অজ্ঞাত" গ্রিন দ্বারা তৈরি হয়েছিল অন্যান্য গেমসের জন্য, যা 2000 সালের জাপানি চলচ্চিত্র ব্যাটাল রয়্যাল দ্বারা অনুপ্রাণিত হয়েছিল এবং গ্রিনের সৃজনশীল দিকনির্দেশনায় স্ট্যান্ডেলোন গেম হিসাবে প্রসারিত হয়েছিল। গেমটিতে, এক শতাধিক খেলোয়াড় একটি দ্বীপে প্যারাসুট করে এবং নিজেকে হত্যা না করা এড়াতে অন্যকে হত্যা করার জন্য অস্ত্র এবং সরঞ্জামের জন্য আকাশ ছোঁয়া। গেমের মানচিত্রের উপলভ্য নিরাপদ অঞ্চলটি সময়ের সাথে সাথে আকারে হ্রাস পায়, বেঁচে থাকা খেলোয়াড়দেরকে শক্তিশালী জায়গায় মুখোমুখি করার দিকে পরিচালিত করে। শেষ প্লেয়ার বা দল দাঁড়িয়ে রাউন্ড জিতেছে।

যুদ্ধক্ষেত্রগুলি মাইক্রোসফ্ট উইন্ডোজের জন্য মার্চ 2017 সালে স্টিমের প্রাথমিক অ্যাক্সেস বিটা প্রোগ্রামের মাধ্যমে প্রকাশিত হয়েছিল, ডিসেম্বর 2017 এ সম্পূর্ণ প্রকাশের সাথে। একই মাসে এক্সবক্স গেম প্রিভিউ প্রোগ্রামের মাধ্যমে এক্সবক্স ওয়ানটির জন্য মাইক্রোসফ্ট স্টুডিওগুলি প্রকাশ করেছিল এবং আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়েছিল সেপ্টেম্বরে 2018. প্লেস্টেশন 4 এর বন্দর ছাড়াও অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য একটি ফ্রি-টু-প্লে মোবাইল সংস্করণ  released সালে প্রকাশিত হয়েছিল Battle ব্যাটলগ্রাউন্ডগুলি সর্বকালের সবচেয়ে বেশি বিক্রি হওয়া এবং সর্বাধিক প্লে হওয়া ভিডিও গেমগুলির মধ্যে একটি মোবাইল সংস্করণ অন্তর্ভুক্ত যখন মোট 400 মিলিয়ন প্লেয়ার সহ জুন 2018 সালের মধ্যে বিশ্বব্যাপী পঞ্চাশ মিলিয়নেরও বেশি অনুলিপি।

যুদ্ধক্ষেত্রগুলি সমালোচকদের কাছ থেকে ইতিবাচক পর্যালোচনা পেয়েছিল, তারা দেখেছিল যে গেমটিতে কিছু প্রযুক্তিগত ত্রুটি রয়েছে, তবে এটি নতুন ধরণের গেমপ্লে উপস্থাপন করেছে যা কোনও দক্ষতার স্তরের খেলোয়াড়দের দ্বারা সহজেই যোগাযোগ করা যেতে পারে এবং এটি অত্যন্ত পুনরায় খেলতে সক্ষম। গেমটি রয়্যাল জেনার রীতিটি জনপ্রিয় করার জন্য দায়ী করা হয়েছিল, এর সাফল্যের পরে বেশ কয়েকটি বেসরকারি চীনা ক্লোন তৈরি করা হয়েছিল। গেমটি অন্যান্য প্রশংসাসমূহের মধ্যে বেশ কয়েকটি গেম অফ দ্য ইয়ার মনোনয়নও পেয়েছে। পিইউবিজি কর্পোরেশন বেশ কয়েকটি ছোট টুর্নামেন্ট পরিচালনা করেছে এবং গেমটি দর্শকদের কাছে সম্প্রচারে সহায়তা করার জন্য ইন-গেম সরঞ্জামগুলি চালু করেছে, কারণ তারা এটির জন্য একটি জনপ্রিয় এসপোর্ট হয়ে উঠতে চায়। তরুণ খেলোয়াড়দের ক্ষতিকারক এবং আসক্তিযুক্ত বলে কিছু দেশে গেমটি নিষিদ্ধও করা হয়েছে।